এইমাএ পাওয়া

২১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

মে ১৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

পূঁজিবাজারে তালিকাভুক্ত ২৩টি আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে ২১টি প্রতিষ্ঠান সম্প্রতি তাদের প্রথম প্রান্তিকের (জানুয়ারী-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
প্রথম প্রান্তিকে ইপিএস বৃদ্ধির মধ্যে রয়েছে- বে-লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, বিডি ফাইন্যান্স, ডেল্টা ব্রাক হাউজিং, জিএসপি ফাইন্যান্স, আইসিবি, আইডিএলসি ফাইন্যান্স, আইপিডিসি ফাইন্যান্স, ইসলামিক ফাইন্যান্স, লংকাবাংলা ফাইন্যান্স, মাইডাস ফাইন্যান্স, ফিনিক্স ফাইন্যান্স, প্রিমিয়াম লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট, ইউনিয়ন ক্যাপিটাল এবং উত্তরা ফাইন্যান্স লিমিটেড।
ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
বেলিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০৫ টাকা বা ২৬.৩১ শতাংশ।
বিডি ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৯ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪৮ টাকা বা ২২৮.৫৭ শতাংশ।
ডেল্টা ব্রাক হাউজিং:
শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৩ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.৬১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪২ টাকা বা ১৬.০৯ শতাংশ।
জিএসপি ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.১৯ টাকা বা ৪২.২২ শতাংশ।
আইসিবি:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৩৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.০৮ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ৩.৩০ টাকা বা ৪১২৫ শতাংশ।
আইডিএলসি ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৮০ টাকা, যা আগের বছর একই সময় ছিল ১.১১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৬৯ টাকা বা ৬২.১৬ শতাংশ।
আইপিডিসি ফাইন্যান্স:
শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৪০ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০২ টাকা বা ৫ শতাংশ।
ইসলামিক ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৪৩ টাকা বা ২৮৬.৬৬ শতাংশ।
লংকাবাংলা ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.২৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৬৫ টাকা বা ২২৪.১৩ শতাংশ।
মাইডাস ফাইন্যান্স:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৫ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৩২ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩৩ টাকা বা ১০৩.১২ শতাংশ।
ফিনিক্স ফাইন্যান্স:
শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.৫৫ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.০৩ টাকা বা ৫.৪৫ শতাংশ।
প্রিমিয়াম লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৪ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩০ টাকা বা ২১৪.২৮ শতাংশ।
ইউনিয়ন ক্যাপিটাল:
শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা, যা আগের বছর একই সময় ছিল ০.১৯ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.৩২ টাকা বা ১৬৮.৪২ শতাংশ।
উত্তরা ফাইন্যান্স:
শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৪ টাকা, যা আগের বছর একই সময় ছিল ২.০১ টাকা। সে হিসেবে প্রতিষ্ঠানের ইপিএস বৃদ্ধি পেয়েছে ০.২৩ টাকা বা ১১.৪৪ শতাংশ।
উল্লেখ্য, বিএফআইসি ফাইন্যান্স ও পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স এখন পর্যন্ত ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।

বিনিয়োগ বার্তা/এমআর