এইমাএ পাওয়া

২০০০ কোটির ক্লাবে ঢুকতে চলেছে আমিরের ‘দঙ্গল’

জুন ১৫, ২০১৭

বিনোদন ডেস্ক, বিনিয়োগ বার্তা:

ইংরেজি বাদে অন্য ভাষার ছবির ব্যবসার অঙ্কের ভিত্তিতে সাফল্যের নতুন উচ্চতায় জায়গা করে নিয়েছে আমির খান অভিনীত ছবি ‘দঙ্গল’।

মুক্তির এতদিন পর ‘দঙ্গল’ আবারও খবরের শিরোনাম হচ্ছে। ছবিটি ক্রমাগত সাফল্যের ধারা অব্যাহত রেখে চলেছে। নতুন যে ইতিহাস গড়েছে এ ছবি। বক্স অফিস থেকে ছবিটি আয় করেছে ৩০ কোটি ডলারেরও বেশি। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়েছে।

মূলত চীনা দর্শকদের কল্যাণেই আয়ের নিরিখে বহু আগেই প্রভাসের ‘বাহুবলী’কে টপকে যায় আমিরের ‘দঙ্গল’। আয়ের নিরিখে খুব শিগগিরিই ২০০০ কোটির ক্লাবে ঢুকতে চলেছে ‘দঙ্গল’।

ফোর্বসে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, এখন পর্যন্ত আমিরের ছবির আয় ছুঁয়েছে প্রায় এক হাজার ৯৮৫ কোটি রুপি। যার মধ্যে বিদেশের বক্স অফিস থেকে ‘দঙ্গল’ টিম আয় করেছে মোট এক হাজার ৩৯৯ কোটি রুপি। শুধু চীন থেকেই দঙ্গলের ঘরে এসেছে এক হাজার ১৫৭ কোটি রুপি। এর জন্য চীনা দর্শকদের ধন্যবাদও জানিয়েছেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। তার মতে, গীতা-ববিতা ও মহাবীর সিং ফোগাটের এই কাহিনির সঙ্গে নিজদেরকে মেলাতে পেরেছেন চীনের দর্শকরা। সে কারণেই ‘দঙ্গল’কে তারা আপন করে নিতে পেরেছেন।

বিদেশি দর্শকদের ভালবাসার জোরেই ব্যবসার নিরিখে অনেক হলিউড ব্লকবাস্টারকেই ছাপিয়ে গেছে নীতিশ তিওয়ারি পরিচালিত এই ছবি। ইংরেজি ভাষার ছবি না হয়েও যে সমস্ত ছবি বিদেশে ব্যবসা সফল হয়েছে, তাদের মধ্যে সেরা পাঁচের তালিকায় শীর্ষে রয়েছে চীনের ছবি ‘দ্য মারমেইড’, ছবিটি ৫৩ কোটি ৩০ লাখ ডলার আয় করে। দ্বিতীয় স্থানে রয়েছে ‘দ্য ইনটাচেবেলস’। ফ্রেঞ্চ এ কমেডির কালেকশন ৪২ কোটি ৭০ লাখ ডলার। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে চীন ও জাপানের ছবি ‘মনস্টার হান্ট’ ও ‘ইয়োর নেম’। দুটো ছবির এখনও পর্যন্ত আয় যথাক্রমে ৩৮ কোটি ৫৩ লাখ ডলার এবং ৩৫ কোটি ৪০ লাখ ডলার। ধারণা করা হচ্ছে আমিরের ‘দঙ্গল’ শিগগিরই তালিকার চার নম্বরে পৌঁছে যাবে।

বিনিয়োগ বার্তা/এমআর