এইমাএ পাওয়া

১৭ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

আগস্ট ১২, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:
সপ্তাহজুড়ে (৫-১০ আগস্ট) বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১৭ প্রতিষ্ঠান। কোম্পানিগুলোর সভায় ৩১ ডিসেম্বর, ২০১৬ এবং ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদ পর্যলোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করেছে পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ ল্যাম্পস লিমিটেড ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ১ জানুয়ারি, ২০১৬ থেকে ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরের ১৮ মাসের জন্য এ ডিভিডেন্ড ঘোষনা করে কোম্পানিটি। ১৮ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১.৩৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯৩.৭১ টাকা।

প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি: ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ আগস্ট।

ইবিএল এনআরবি ফান্ড মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ফান্ডটির ট্রাস্টি পরিষদ।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে আড়াই শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য সাড়ে ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে সাড়ে ৩ শতাংশ নগদ। আর ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

এসইএমএল লেকাচার ইক্যুইটি ম্যানেজম্যান্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

গ্রিণ ডেল্টা মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এসইএমএল আবিবিএল শরিআহ মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য আড়াই শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সট ইনকাম মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

গ্রামীণ ওয়ান: স্কিম টু ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৪ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ১০ শতাংশ রি-ইনভেস্টমেন্ট ইউনিট ও ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

বিনিয়োগ বার্তা //এল//