এইমাএ পাওয়া

সড়ক দূর্ঘটনায় নিহত প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক

মে ১৩, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

চট্টগ্রামের ফটিকছড়িতে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির মহাপরিচালক মো. ফজলুর রহমানের মৃত্যু হয়েছে।

আজ শনিবার সকাল ৭টার দিকে ফটিকছড়ি পৌর সদরের আনন্দপুর কমিউনিটি সেন্টারের কাছে ওই সড়ক দুর্ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- চট্টগ্রাম পিটিআই-এর (প্রাইমারি টিচার ট্রেইনিং ইনস্টিটিউট) সুপারিনটেনডেন্ট রফিকুল ইসলাম তালুকদার, পটিয়া পিটিআইর সুপারিনটেনডেন্ট মুশফেকা বিনতে সুলতান, পিটিআইর পিয়ন সাইফুল এবং গাড়িচালক আলী হোসেন।

চট্টগ্রাম থেকে মাইক্রোবাস নিয়ে খাগড়াছড়ি যাওয়ার পথে ফটিকছড়ি পৌর সদরের আনন্দপুর কমিউনিটি সেন্টারের কাছে বিপরীত দিক থেকে শহরমুখী লোহাবোঝাই একটি ট্রাকের সঙ্গে মাইক্রোবাসটির মুখোমুখি সংঘর্ষ ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক গৌরীলাল চাকমা জানান, দুর্ঘটনাস্থল থেকে ৫ জনকে হাসপাতালে নেওয়া হলে ফজলুর রহমানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। অন্য চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, ময়মনসিংহ শহরের কালিবাড়ী রোডের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন ফজলুর রহমান। বিসিএস (প্রশাসন) ১৯৮২ (স্পেশাল) ব্যাচের একজন ক্যাডার তিনি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ছিলেন ফজলুর রহমান।

২০১৫ সালের ১৯ জানুয়ারি জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির (নেপ) মহাপরিচালক পদে যোগ দেন তিনি।

এর আগে মো. ফজলুর রহমান উপজেলা ম্যাজিস্ট্রেট, থানা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন), মেরিন সেফটি অফিসার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট, উপ-সচিব ও ডিআইজি (প্রিজন্স) এবং যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন । সরকারি ভাবে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, চীন, জাপান, ভারত ইত্যাদি দেশ ভ্রমণ করেন তিনি।

বিনিয়োগ বার্তা/সজিব