এইমাএ পাওয়া

সোহানা সাবা আইটেম গানে নাচলেন

অক্টোবর ২০, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা:
লাল-নীল আলোতে চারপাশ ঝলমলে। সামনের টেবিলগুলোতে রাখা কয়েকটি মদের বোতল। এমন উদ্দাম আর রঙিন পরিবেশে হঠাৎ এসে হাজির অভিনেত্রী সোহানা সাবা। আসরের মধ্যমণি তিনিই। সাবা আসতেই বেজে উঠলো পরীমনি অভিনীত ‘ডানাকাটা পরী’ গানটি। তালে তালে নেচে মনোরঞ্জন করলেন তিনি।

‘অ-প্রেম’ নামের একটি নাটকে সাবাকে দেখা যাবে আইটেম গানে। তার চরিত্রের নাম লিসা। মেয়েটি অপরাধজগতের একজন গ্যাংস্টার। একসময় জহির নামের এক গ্যাংস্টারের সঙ্গে শহরে এসে তার চেয়েও বড়মাপের সন্ত্রাসী হয়ে ওঠে লিসা। জহিরের ভূমিকায় আছেন শফিক সাদেকী। ‘তার সঙ্গে এবারই প্রথম কাজ করেছি। গতানুগতিক প্রেমের কাহিনি থেকে বেরিয়ে অপরাধজগতের দুজন মানুষের ভালোবাসার কথা বলা হয়েছে এখানে। গল্পটি বেশ উত্তেজনাময়। চরিত্রের প্রয়োজনে শুধু নাচই নয়, অস্ত্রও হাতে নিতে হয়েছে আমাকে’- বললেন সাবা।

অপরাধজগতের দলনেতার ভূমিকায় অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ। তার তত্ত্বাবধানে থেকেই মূলত জহির ও লিসা বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যায়। এতে এক নর্তকীর চরিত্রে অাছেন তাসনিয়া রহমান।

নাটকটি লিখেছেন কিঙ্কর আহসান। নামকরণ প্রসঙ্গে তিনি বললেন, ‘এখানে অ-প্রেম দিয়ে বোঝানো হয়েছে, অসমাপ্ত প্রেম অথবা অন্ধকারের প্রেম। যে প্রেম পরিণতি পাবে না জেনেও মানুষ ভালোবেসে যায়। জহির ও লিসা উভয়ে অপরাধজগতের মানুষ। তারা একে অপরকে ভালোবাসে। কিন্তু তারা জানে তাদের এই প্রেম পরিণতি পাবে না। তবুও তারা প্রেম টিকিয়ে রাখতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যায়।’

‘অ-প্রেম’ পরিচালনা করছেন মাহমুদ দিদার। তিনি জানান, গত ১৫ অক্টোবর থেকে এর চিত্রায়ন শুরু হয়। মগবাজার রেললাইন ও বস্তিসহ প্রিয়াঙ্কা শুটিং হাউজে নাটকটির বেশকিছু দৃশ্যের কাজ হয়েছে। প্রচুর গোলাগুলিও থাকছে এতে। এজন্য এফডিসি থেকে বেশ কয়েকটি বন্দুক সংগ্রহ করা হয়। ক্যামেরা ক্লোজ হয়েছে গত ১৭ অক্টোবর। আগামী বছরের ভালোবাসা দিবসে দীপ্ত টিভিতে প্রচার হবে নাটকটি।

বিনিয়োগবার্তা/আইএইচ