এইমাএ পাওয়া

সোনিয়ার সঙ্গে দেখা করতে আবার দিল্লি যাচ্ছেন মমতা

মে ১০, ২০১৭

নিউজ ডেস্ক, বিনিয়োগ বার্তা:

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করতে আবারো দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১৬ মে বিকালে কংগ্রেস সভানেত্রীর সঙ্গে তার বৈঠক হওয়ার কথা রয়েছে। বলা হচ্ছে, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী মহাজোট তৈরি নিয়ে কথা বলবেন দুই নেত্রী।

প্রায় এক মাস আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের সময়ে কেন্দ্রের আমন্ত্রণে দিল্লি গিয়েছিলেন মমতা। সেই সময়ে তিনি সোনিয়ার সঙ্গেও সাক্ষত করতে চেয়েছিলেন। কিন্তু ব্যস্ততার কারণে সময় দিতে পারেননি কংগ্রেস সভানেত্রী। অতঃপর গেল সপ্তাহে মমতাকে ফোন করে দিল্লি আসার আমন্ত্রণ জানান সোনিয়া।

ঘনিষ্ঠ মহলকে মমতা জানিয়েছেন, তিনি বিজেপির বিরুদ্ধে সর্বসম্মত বিরোধী প্রার্থী দেওয়ার পক্ষপাতী। রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে বিরোধী দলগুলোকে একজোট করার যে কৌশল কংগ্রেস নিয়েছে, সেটাতে পূর্ণ মদত জোগাতে চান তিনি।

এদিকে সোনিয়া ইতিমধ্যেই একাধিক বিজেপিবিরোধী নেতার সঙ্গে কথা বলেছেন। সেই প্রক্রিয়ার অঙ্গ হিসেবেই মমতার সঙ্গে বৈঠক করবেন তিনি।
রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরে কংগ্রেসের পর তৃণমূলের ভোটই সবচেয়ে বেশি। মমতার দিক থেকেও এই সফর তাৎপর্যপূর্ণ বলছে তৃণমূল।

শুধু সোনিয়া নয়, ধারণা করা হচ্ছে জেডি (ইউ), এনসিপি, আরজেডি, বিজেডির মতো আঞ্চলিক দলগুলোর নেতাদের সঙ্গেও বৈঠকে বসতে পারেন মমতা।
মমতা মনে করছেন, রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে বিরোধী জোট গড়া গেলে ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির মোকাবিলায় এক ধাপ এগিয়ে থাকা যাবে।

বিনিয়োগ বার্তা/এমআর