এইমাএ পাওয়া

সূচক ও লেনদেন বেড়েছে ডিএসইতে

জুলাই ১৪, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে লেনদেন ৭ দশমিক ০৫ শতাংশ বেড়েছে। একইসঙ্গে বেড়েছে ডিএসই সব ধরনের সূচকও। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা গেছে, সদ্য সমাপ্ত সপ্তাহে ৫ হাজার ৬৬৯ কোটি ১৪ লাখ ৮৭ হাজার ৮৩৯ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। আগের সপ্তাহে যা ছিল ৫ হাজার ২৯৫ কোটি ৫৬ লাখ ৮২ হাজার ১২৫ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এই হিসাবে গত সপ্তাহে লেনদেন বেড়েছে ৭ দশমকি ০৫ শতাংশ।

সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯১ দশমিক ৪২ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৪ দশমিক ৩৭ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২ দশমিক ৩৯ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির শেয়ার লেনদেন হয়েছে ১ দশমিক ৮৩ শতাংশ।

ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ৮৫ দশমিক শূন্য ২১ পয়েন্ট বা ১ দশমিক ৪৮ শতাংশ। সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক বেড়েছে ২৭ দশমিক ৫৯ পয়েন্ট বা ১ দশমিক ৪৮ শতাংশ। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২০ দশমিক ০২ পয়েন্টে বা ১ দশমিক ৫৩ শতাংশ।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৭টি কোম্পানির; দর কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

বিনিয়োগ বার্তা/পিএ