এইমাএ পাওয়া

সরকার অধিকার আদায়ে ব্যর্থ: ফখরুল

এপ্রিল ১৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক,বিনিয়োগ বার্তা:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকারের কোনো ভিত্তি নেই। ক্ষমতায় টিকে থাকতে অন্যের ওপর নির্ভরশীল। এই নতজানু ও সেবাদাসী সরকার দিয়ে জনগণের অধিকার আদায় সম্ভব নয়। জনগণের ঐক্যের মাধ্যমে নিজেদের অধিকার আদায় করতে হবে।

আজ (সোমবার)ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সিলেট বিভাগ সংহতি সম্মেলন কর্তৃক আয়োজিত বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার দাবিতে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান। ইলিয়াস আলী গুমের ৫ বছর পূর্ণ হলো আজ।

ফখরুল বলেন, ভারত যখন বললো- তিস্তার পানির চুক্তি করবে না, তখন সরকার কেন বললো না যে, তবে অন্য কোনো চুক্তি স্বাক্ষর হবে না। শুধু তিস্তা নয়, ৫৪টি নদীর পানির ন্যায্য অধিকার থেকে আমরা বঞ্চিত।

ইলিয়াস আলী গুমের প্রসঙ্গে তিনি বলেন, এক ইলিয়াস আলী গুম হয়নি, আমাদের মতে, ৫০০ ইলিয়াস আলী গুম হয়েছে। সরকার এখনো অস্বীকার করে, কিন্তু এটি প্রমানিত যে পুলিশ তাদের ধরে নিয়ে গেছে।

ইলিয়াস আলীকে খুঁজে পেতে নিজেদের ব্যর্থতা স্বীকার করে বিএনপির এই নেতা বলেন, ইলিয়াস আলী গুম হওয়ার পর একটা অবরোধ করেছিল বিএনপি। সফলও হয়েছিল; কিন্তু এরপরই কেমন জানি সব চুপসে গেল। আমাদের উচিত ছিল দেশের আন্তর্জাতিক সংস্থাগুলোকে এ বিষয়ে বারবার অবহিত করা। এতে ইলিয়াস আলীকে না পাওয়া গেলেও আন্তর্জাতিক মহলে এ সরকারের মুখোশ উন্মোচন হতো।

গণবিচ্ছিন্ন এ সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই মন্তব্য করে তিনি বলেন, আমি নেত্রকোণার হাওর অঞ্চলে গিয়েছিলাম। সেখানে মানুষের মধ্যে যে আগ্রহ দেখেছি এতে আমি বিশ্বাসের সাথে বলতে পারি, আমরা একত্রিত হতে পারলে এ সরকারের পতন নিশ্চিত।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান এনাম আহমেদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা ইলিয়াস আলীর সহধর্মিণী তাহমিনা রুসদী লুনা, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মজিবর রহমান সরোয়ার, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, অলিম উদ্দিন মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরাফত আলী শফু, সাবেক সংসদ হাবিবুল ইসলাম হাবিব প্রমুখ।

বিনেয়োগ বার্তা/এমআর