এইমাএ পাওয়া

সম্মানীভাতা বেড়েছে স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের

জানুয়ারি ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা:
জনপ্রতিনিধিদের সম্মানীভাতা বাড়িয়েছে সরকার। স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের পাঁচটি স্তুরে এ ভাতা বাড়ানো হয়েছে। এর মধ্যে রয়েছেন সিটি করপোরেশনের মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভার মেয়র ও কাউন্সিলর, জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য।

২০১৬ সালের ১ জুলাই থেকে জনপ্রতিনিধিরা এ সুবিধা পাবেন।

স্থানীয় সরকার বিভাগ জানিয়েছে, নতুন নির্ধারিত সম্মানীভাতা হিসেবে সিটি করপোরেশনের মেয়র পাবেন মাসিক ৮৫ হাজার টাকা ও কাউন্সিলর ৩৫ হাজার টাকা। তাদের অন্যান্য ভাতা আগের মতো বহাল থাকবে।

জেলা পরিষদের চেয়ারম্যান মাসিক সম্মানী পাবেন ৫৪ হাজার টাকা ও আপ্যায়ন ভাতা ৫ হাজার টাকা এবং সদস্যদের মাসিক সম্মানী হবে ৩৫ হাজার টাকা। ‘ক’ শ্রেণির পৌরসভার মেয়র ৩৮ হাজার টাকা ও কাউন্সিলর ৮ হাজার টাকা, ‘খ’ শ্রেণির মেয়র ২৮ হাজার টাকা ও কাউন্সিলর ৭ হাজার টাকা, ‘গ’ শ্রেণির মেয়র ২৪ হাজার টাকা ও কাউন্সিলর ৬ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।

অন্যান্য ভাতা আগের মতো বহাল রেখে উপজেলা পরিষদ চেয়ারম্যান মাসিক সম্মানী পাবেন ৪০ হাজার টাকা ও ভাইস চেয়ারম্যান ২৭ হাজার টাকা।

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সরকারি অংশ ৩ হাজার ৬শ’ টাকা ও ইউপি অংশ ৪ হাজার ৪শ’ টাকাসহ ৮ হাজার টাকা, সদস্য সরকারি অংশ ২ হাজার ৩৭৫ টাকা ও ইউপি অংশ ২ হাজার ৬২৫ টাকাসহ ৫ হাজার টাকা মাসিক সম্মানী পাবেন।
বিনিয়োগবার্তা/এইচকে