এইমাএ পাওয়া

যৌন হেনস্থার বিষয়ে যা বললেন কঙ্গনা!

এপ্রিল ১২, ২০১৭

বিনোদন ডেস্ক: বিনিয়োগ বার্তা:

দিন কয়েক আগে বলিউডে স্বজনপোষণ নিয়ে মুখ খুলে বিতর্কের সৃষ্টি করেছিলেন কঙ্গনা রানাওয়াত। সে বার নিশানায় ছিলেন করণ জোহর। এবার কর্মক্ষেত্রে যৌন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুললেন নায়িকা। তাই স্বভাবতই প্রশ্ন উঠেছে, এবারে নিশানায় কে?

বলিউডের একটা মহলের দাবি, সরাসরি না বললেও বিকাশ বহালকেই নিশানা করলেন কঙ্গনা। কেননা, সপ্তাহখানেক আগে পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। কঙ্গনা অভিনীত ‘কুইন’ ছবির পরিচালক বিকাশের বিরুদ্ধে অবশ্য এই অভিযোগ নতুন নয়।

তবে শোনা যাচ্ছে, এ বার বিষয়টি গুরুতর আকার নিতে চলেছে। ফ্যান্টম ফিল্মসের মতো প্রযোজনা সংস্থায় মালিকানা রয়েছে বিকাশের। অভিযোগ, গোয়ার বেড়াতে গিয়ে ওই সংস্থারই এক কর্মীর শ্লীলতাহানি করেন তিনি। বিকাশ অভিযোগ অস্বীকার করলেও প্রকাশ্যে ওই মহিলার কাছে ক্ষমা চেয়ে নেন। তাতেই অনেকে বলছেন, ঘটনা যদি কিছু না-ই ঘটে তবে বিকাশ ক্ষমা চাইছেন কেন? এ নিয়ে নাকি সংস্থার অন্য এক মালিক অনুরাগ কাশ্যপের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে তার। ঘটনার জেরে ফ্যান্টম ফিল্মস থেকে ইস্তফা দিতেও নাকি চাপ আসেছে বিকাশের কাছে।

আর এই আবহেই মুখ খুলেছেন কঙ্গনা। এ বিষয়ে কঙ্গনাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি কোনো নির্দিষ্ট ঘটনা নিয়ে এ কথা বলছি না। তা ছাড়া ওই ঘটনার সাথে আমি জড়িতও নই। তবে কর্মক্ষেত্রে যৌন হেনস্থার মতো ঘটনায় সব মেয়েদেরই মুখ খোলা উচিত বলে আমি মনে করি।’

৩০ বছর বয়সী এই বলিউড অভিনেত্রী আরও বলেন, ‘এ ধরনের হেনস্থার শিকার হলে মহিলাদের লজ্জা পাওয়ার কিছু নেই। বরং নির্যাতিতারা যাতে মুখ খুলতে পারেন তা নিয়ে পরিজন-সহকর্মীদের উৎসাহ দেয়া উচিত।’

বিনিয়োগ বার্তা/মাসুদ