এইমাএ পাওয়া

যুব উন্নয়নে ৩৪০ জন জনবল নিবে

জানুয়ারি ২৭, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা:

যুব উন্নয়ন অধিদপ্তরে শূন্য পদে ৩৪০ জন ক্যাশিয়ার নিয়োগ দেওয়া হবে। বিভিন্ন পত্রিকায় এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়ে গেছে। পদটিতে আবেদন করা যাবে ৩১ জানুয়ারি বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত জানতে ক্লিক করুন: বিস্তারিত জানতে ক্লিক করুন

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: ঢাকা, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, জামালপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, বগুড়া, পাবনা, সিরাজগঞ্জ, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, পঞ্চগড়, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম, নীলফামারী, খুলনা, সাতক্ষীরা, যশোর ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ভোলা। তবে এতিমখানা নিবাসী ও প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধা কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদনের জন্য প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা লাগবে যেকোনো অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে কমপক্ষে স্নাতক পাস। সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে থাকতে হবে।

প্রার্থীদের যুব উন্নয়ন অধিদপ্তরের ওয়েবসাইট www.dyd.gov.bd এই ঠিকানায় গিয়ে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মানুযায়ী অনলাইনে আবেদন করতে হবে। এ পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা মহাপরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর, ঢাকার অনুকূলে ট্রেজারি চালানের মাধ্যমে ১-৩৬৪০-০০০০-২০৩১ কোডে জমা দিতে হবে। ট্রেজারি চালানের নম্বর, তারিখ, ব্যাংকের নাম অ্যাপ্লিকেশন ফরমের নির্দিষ্ট ঘরে উল্লেখ করতে হবে। ট্রেজারি চালান স্ক্যান করে আবেদনের সঙ্গে সংযুক্ত করতে হবে। ট্রেজারি চালানের মূল কপি সংরক্ষণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় মূল কপি জমা দিতে হবে। এ পদে চূড়ান্তভাবে নির্বাচিতরা ১৬তম গ্রেডে ৯ হাজার ৩০০ টাকা স্কেলে বেতন পাবেন
বিনিয়োগবার্তা/বিএস