এইমাএ পাওয়া

মুনাফার শীর্ষে জুট খাত

মে ২০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মুনাফার শীর্ষে ছিল পাট খাত। আর সর্বনিম্ন স্থানে ছিল আর্থিক প্রতিষ্ঠান খাত। আলোচিত সপ্তাহে পাট খাতের মুনাফা বেড়েছে ৩০ দশমিক ১ শতাংশ। আর আর্থিক প্রতিষ্ঠান খাতের মুনাফা কমেছে ৪ দশমিক ২ শতাংশ।

ইন্টারন্যাশনাল লিজিং সিকিউরিটিজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, গত সপ্তাহে মুনাফার দিক থেকে সেরা ছিল পাট খাত। এ খাতের মুনাফা ২০ দশমিক ১ শতাংশ বেড়েছে। দ্বিতীয় অবস্থানে ছিল কাগজ খাত। এ খাতের মুনাফা বেড়েছে ১ শতাংশ। দশমিক ৬ শতাংশ মুনাফা নিয়ে তৃতীয় অবস্থানে ছিল চামড়া খাত।

এর বাইরে সব খাতের মুনাফা কমেছে। এর মধ্যে সবচেয়ে বেশি মুনাফা কমেছে আর্থিক প্রতিষ্টান খাতে। এ খাতের মুনাফা কমেছে ৪ দশমিক ২ শতাংশ। মুনাফা কমার দ্বিতীয় অবস্থানে ছিল সিমেন্ট খাত; এ খাতে মুনাফা ২ দশমিক ৮ শতাংশ কমেছে। তৃতীয় স্থানে থাকা জীবন বিমা খাতের মুনাফা কমেছে ২ দশমিক ৪ শতাংশ।

এছাড়া টেক্সটাইল খাতে ২ দশমিক ৪ শতাংশ; সেবা খাতে ২ দশমিক ৩ শতাংশ; ব্যাংক ও ভ্রমণ খাতে ২ শতাংশ; বিবিধ খাতে ১ দশমিক ৭ শতাংশ; টেলিযোগাযোগ খতে ১ দশমিক ৫ শতাংশ; সাধারণ বিমা ও বিদ্যুৎ-জ্বালানি খাতে ১ দশমিক ৩ শতাংশ; সিরামিক খাতে দশমিক ৮ শতাংশ; ফার্মাসিউটিক্যালস খাতে দশমিক ৫ শতাংশ; তথ্য-প্রযুক্তি ও প্রকৌশল খাতে দশমিক ৩ শতাংশ এবং মিউচ্যুয়াল ফান্ড খাতে দশমিক ২ শতাংশ মুনাফা কমেছে।

তবে খাদ্য ও আনুষঙ্গিক খাতে কোনো মুনাফা বাড়েনি এবং কমেনি।

বিনিয়োগ বার্তা/সজিব