এইমাএ পাওয়া

ভূমিমন্ত্রীর ছেলেসহ ১১ জন গ্রেপ্তার

মে ১৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

হামলা-ভাংচুরের অভিযোগে করা মামলায় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে শিরহান শরীফ তমালসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পরই তাদেরকে ঈশ্বরদী থেকে পাবনা নেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার গভীর রাত থেকে আজ শুক্রবার ভোর পর্যন্ত উপজেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, পাবনার ঈশ্বরদী পৌর যুবলীগের স্থগিত কমিটির সভাপতি শিরহান শরীফ তমাল।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই তালুকদার বলেন, হামলা-ভাঙচুরের অভিযোগে করা মামলায় ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমালসহ ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বাকি ১০ জন হলো- শহরের মধ্যঅরণকোলার মাসুম আহমেদ, ইস্তা গ্রামের সাইফুদ্দিন, শেরশাহ রোডের সবিরুল ইসলাম, মেহেদী হাসান, মাহবুব হাসান ও প্রিন্স ইসলাম, জাফর ইকবাল, পূর্বটেংরীর রনি ইসলাম, নূরমহল্লার জাহাঙ্গীর হোসেন ও আমিনপাড়ার মোহাম্মদ বিন সালামের ছেলে ফাহাদ।

পুলিশ জানিয়েছে, ঈশ্বরদীতে শিরহান শরীফ তমালের বিরুদ্ধে একাধিক সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গতকাল দুপুরে বাজারে ফুড জংশন ও লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডার নামের দুইটি দোকানে হামলা চালিয়ে ভাংচুরের ঘটনায়ও তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া শহরের কলেজ রোডে মুক্তিযোদ্ধা আজমল হক বিশ্বাসের ছেলে যুবলীগের সাবেক নেতা আরিফুল হাসান বিশ্বাস ও উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের শহীদ আমিনপাড়ার বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় শরীফকে অভিযুক্ত করা হয়েছে।

বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগে গতকাল রাতে ঈশ্বরদী থানায় মামলা করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাবা আতিয়ার রহমান বিশ্বাস।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, গতকাল একাধিক হামলার ঘটনার মধ্যে শুধু জুবায়ের বিশ্বাসের বাবা মামলা করেছেন। ওই মামলায় তমালসহ ১১ জনকে আসামি করা হয়েছে। মামলার পরই আসামিদের গ্রেপ্তারে অভিযান শুরু করে পাবনা ও ঈশ্বরদী থানা-পুলিশ। গতকাল রাত আড়াইটার দিকে শহরের আলিবর্দী রোডে ভূমিমন্ত্রীর বাড়িতে পুলিশ অভিযান চালায়। বাড়ি থেকে মন্ত্রীর ছেলে তমালকে গ্রেপ্তার করা হয়। বাকি ১০ জনকে শহরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

বিনিয়োগ বার্তা/এমআর