এইমাএ পাওয়া

ভারতের নতুন কোচ পাচ্ছে ১০ জুলাই!

জুলাই ৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক ,বিনিয়োগ বার্তা:

ভারতীয় ক্রিকেট দলের কোচ কে হচ্ছেন- এ নিয়ে জল কম ঘোলা হচ্ছে না। অনিল কুম্বলের পদত্যাগের পর থেকেই জ্বল্পনার শীর্ষে- কে হচ্ছেন ভারতের পরবর্তী কোচ? তিনি কি রবি শাস্ত্রি, বিরেন্দর শেবাগ নাকি অন্য কেউ? জানার জন্য অধীর অপেক্ষা পুরো ভারতের।

এ নিয়ে আলোচনা জমতে শুরু করেছে, ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) সদস্য সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিয়েছেন, আগামী ১০ জুলাই মুম্বইতে বসতে চলেছে কোচ হতে আগ্রহীদের সাক্ষাৎকার পর্ব। সেখানেই নির্ধারণ হয়ে যাবে ভারতীয় ক্রিকেট দলের কোচ কে হচ্ছেন সে বিষয়টা।

চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ফিরে আসার পর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বিরোধের জের ধরে কোচের পদ থেকে সরে দাঁড়ান অনিল কুম্বলে। কথা ছিল নতুন করে কোচ চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছিল বিসিসিআই, সেখানে আবেদন করার প্রয়োজন নেই কুম্বলের, কিন্তু তিনি পদত্যাগ করায় বিষয়টা একটু জটিল হয়ে যায়। এ কারণে, নতুন করে আবারও ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির পরামর্শে কোচ পদে আবারও আবেদন চেয়ে বিজ্ঞাপন দেয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

দ্বিতীয় দফায় বিজ্ঞাপন দেয়ার পর নতুন করে আবেদন করেন রবি শাস্ত্রি। কুম্বলের আগে টিম ডিরেক্টর হিসেবে বেশ কিছুদিন সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন রবি শাস্ত্রি। ফলে এবারও তাকেই অনেকেই এগিয়ে রাখছেন।

রবি শাস্ত্রি ছাড়াও যারা আবেদন জানিয়েছেন, তারা হলেন বিরেন্দর শেবাগ, টম মুডি, রিচার্ড পাইবাস, ডোডা গণেশ, লালচাঁদ রাজপুত। সৌরভ গাঙ্গুলি এই মুহূর্তে রয়েছেন ইংল্যান্ড। আজ (সোমবার) ও কাল (মঙ্গলবার) এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির বৈঠক রয়েছে।

সেখান থেকে ফিরে আসার পর ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি’র তিন সদস্য সৌরভ, শচীন এবং লক্ষণরা ১০ জুলাই মুম্বইতে কোচ হতে আগ্রহীদের সাক্ষাৎকার নেবেন।

বিনিয়োগ বার্তা/জিকো