এইমাএ পাওয়া

ব্যবসায়িক ক্ষেত্রে পিছিয়ে নেই নারীরা

মে ১৩, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রোকিয়া আফজাল রহমান বলেছেন, বাংলাদেশের নারীদেকে আর কোনো কিছুতেই দমিয়ে রাখা যাবে না। অন্যান্য পেশার ন্যয় নারীরা ব্যবসায়িক ক্ষেত্রে সমান তালে এগিয়ে যাচ্ছে। দিন যত যাচ্ছে দেশের অর্থনীতিতে নারীর অবদান ততই বাড়ছে।

নারী উদ্যোক্তা পরিচালিত অত্যাধুনিক শাড়ী কাপড়ের ব্যবসা প্রতিষ্ঠান ‘তারা’র দ্বিতীয় শো- রুমের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটি গতকাল শক্রবার সন্ধ্যা ৭টায় রাজধানীর বনানীস্থ ১৩সি রোডের ১০০ নং ভবনের,ই-ব্লকে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, নিজের ও সমাজের উন্নয়নের জন্য অর্থনৈতিক ক্ষমতায়নের উপলব্ধি থেকে নারীরা স্ব-স্ব পেশায় বিশেষ অবদান রেখে চলেছে। মুক্তবাজার অর্থনীতির বিশ্বে প্রতিযোগীতার মাধ্যমে নারীদেরকে ব্যবসা-বাণ্যিজ্য চালিয়ে যাওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, জীবনের যে স্তরে প্রতিযোগীতা নেই সেই স্তরের গুরুত্ব কম।
যত বেশি প্রতিযোগীতা থাকবে তত বেশি শক্ত অবস্থান তৈরী করা যাবে।

ব্যবসা প্রতিষ্ঠান তারার উদ্যোগতা ও আয়োজক ড: নাদিয়া বিনতে আমিনের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ’র প্রফেসর ড. খায়ের জাহান সোগরা এবং অন্যান্য উদ্যোগতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সুমনা আলম, আয়শা সিদ্দীকা, লিসা চৌধুরি, শামীমা লাইজু, সাবেরা জেরিন ও শিবলী শাহীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ব্যবসা প্রতিষ্ঠান তারা’র শো- রুমে স্পেশাল কালেকশন শাড়ী ছাড়াও ব্যাগ, কুর্তি, পোষাকী গহণা প্রভৃতি পাওয়া যাবে।

বিনিয়োগ বার্তা/ আশিক