এইমাএ পাওয়া

বেনাপোল ইমিগ্রেশন পরিদর্শণ করলেন এসবি’র ডিআইজির

মে ১৫, ২০১৭

বেনাপোল প্রতিনিধি, বিনিয়োগ বার্তা:

দেশের বৃহৎ আর্ন্তজার্তিক ইমিগ্রেশন বেনাপোলে পাসপোর্ট যাত্রী সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ঢাকা এসবি’র ডিআইজি মাজাহার উদ্দিন পরিদর্শণ করেছেন।
গতকাল রবিবার তিনি এ ইমিগ্রেশন পরিদর্শণ শেষে নতুন ৮টি ডেস্কের উদ্বোধন করেন। এসময় তাঁর সাথে ছিলেন ঢাকা এসবি’র পুলিশ সুপার মিজানুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্য (ওসি) ওমর শরীফ, পোর্ট থানার ইন্সপেক্টর(ওসি তদন্ত) শামীম খন্দকার প্রমুখ।

পুলিশ জানায়, বিগত দিনে বাংলাদেশ থেকে ভারত গামী ডেস্ক ছিল ৪টি এবং ভারত থেকে ফেরার পথে ৪টি ডেস্ক থাকায় দুই দেশে যাতায়াতকারি যাত্রীদের খুবই লম্বা লাইন পড়ে যেতো। তাতে অনেক মূমূর্ষ রোগীদের যন্ত্রণা বেড়ে যেতো কয়েক গুণ।
সংশ্লিষ্ট বিষয়গুলি পর্যালোচনা করেই ইমিগ্রেশনের অভ্যন্তরের দু’পাশে ৮টি করে ১৬টি ডেস্ক বসানো হয়েছে। ফলে এখন থেকে এ পথ দিয়ে যাতায়াতকারি যাত্রীর সংখ্যা আরো বাড়বে বলে আশাবাদী পুলিশ কর্মকর্তারা।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন অফিসার ইনচার্য (ওসি) ওমর শরীফ বলেন, বেনাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট যাত্রীদের সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ৮টি ডেস্কের স্থলে ১৬টি ডেস্ক স্থাপন করা হয়েছে। ভবিষ্যতে যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে ডেস্কের সংখ্যা আরো বাড়ানো হবে।

বিনিয়োগ বার্তা/ইমরান