এইমাএ পাওয়া

বিএনপির ভিশন ২০৩০ নিয়ে দুইদলের শীর্ষ নেতার প্রতিক্রিয়া

মে ১১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

প্রধানমন্ত্রীর একক ক্ষমতা কমিয়ে নির্বাহী ক্ষমতায় ভারসাম্য আনতে সংসদীয় ব্যবস্থা সংস্কার করে দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ প্রতিষ্ঠাসহ‘ভিশন ২০৩০’ নিয়ে আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সংবাদ সম্মেলনে ঘোষিত ইসতেহার নিয়ে বাংলাদেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপির শীর্ষ পর্যায়ে চলছে চুলছেড়া বিশ্লেষণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন,‘পরের মেধাস্বত্ব চুরি করা নৈতিক অপরাধ, এটা এক ধরনের রাজনৈতিক অসততা। একটি রাজনৈতিক দল কতটা দেউলিয়া হলে অন্য একটি রাজনৈতিক দলের আইডিয়া ও চিন্তা নির্লজ্জভাবে চুরি করতে পারে?’
ওবায়দুল কাদের আরো বলেন, ‘বিএনপি ইমিটেট (অনুকরণ) করতে পারে, কিন্তু ইনোভেট (উদ্ভাবন) করতে পারে না’।

গতকাল বুধবার (১০ মে) সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিএনপির ‘ভিশন ২০৩০’-এর প্রতিক্রিয়ায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এদিকে, বিএনপির ভিশন ২০৩০ আওয়ামী লীগের ভিশন ২০২১ ও ২০৪১ এর নকল- ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বিএনপি আওয়ামী লীগকে নয়, আওয়ামী লীগই অনেকক্ষেত্রে আমাদের অনুকরণ করেছে। এতে আমাদের আপত্তি নেই, বরং গর্ববোধ করি।’

আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত যৌথসভা শেষে সংবাদ সম্মেলনে ফখরুল এসলাম একথা বলেন।

বিনিয়োগ বার্তা/এমআর