এইমাএ পাওয়া

বাস ধর্মঘট চলছে বরিশালের ৬ জেলায়

আগস্ট ১০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

মালিক সমিতির সভাপতিসহ অন্যান্য নেতাদের ওপর হামলার প্রতিবাদে বরিশাল বিভাগের ৬ জেলার ৩৮টি রুটে চলছে বাস ধর্মঘট।
আজ বৃহস্পতিবার(১০ আগষ্ট) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ ধর্মঘট বাস মালিক সমিতির দাবি আদায় না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকাল চলবে এই ধর্মঘট। বিভিন্ন সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার বিকেলে বরিশাল বিভাগীয় বাস মালিক ও শ্রমিক সমিতির সমন্বয় পরিষদে এ ধর্মঘট ডাকা হয়। মালিক ও শ্রমিক নেতাদের উপস্থিতিতে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান রূপাতলী বাস মালিক সমিতির সম্পাদক কাওসার হোসেন শিপন।

তিনি বলেন, মঙ্গলবার সকালে আঞ্চলিক মহাসড়কে অবৈধ থ্রি হুইলার যান চলাচল বন্ধ ও চাঁদাবাজির প্রতিবাদ করতে গেলে বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খোকনসহ ৫ শ্রমিককে কুপিয়ে জখম করা হয়। তাদের উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এর প্রতিবাদে বন্দর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায় বলে অভিযোগ করেন সাধারণ সম্পাদক। এ ঘটনার বিচার এবং আঞ্চলিক মহাসড়ক থেকে সকল প্রকার অবৈধ থ্রি হুইলার যান চলাচল বন্ধ করা না পর্যন্ত বৃহস্পতিবার সকাল থেকে ৬ জেলার ৩৮টি রুটে অনির্দিষ্ট সময়ের জন্য বাস ধর্মঘট চলবে।

অবশ্য এই কর্মসূচির ব্যাপারে বরিশাল জেলা বাস মালিক গ্রুপের পক্ষ থেকে বলা হয়েছে, বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে এখন পর্যন্ত কোনো ধর্মঘটের ডাক দেয়া হয়নি।

বিনিয়োগ বার্তা//এমআর