এইমাএ পাওয়া

পোশাক শিল্পে নেতিবাচক প্রভাব পড়েনি: বিজিএমইএ সভাপতি

জুলাই ২৭, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগবার্তা:

গুলশানে জঙ্গি হামলার ঘটনায় পোশাক শিল্পে বড় ধরনের কোনো নেতিবাচক প্রভাব পড়েনি বলে জানিয়েছেন তৈরি পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

মঙ্গলবার (২৫ জুলাই) ঢাকাস্থ ফ্র্যান্স দূতাবাসের রাষ্ট্রদূত এইচ ই মি. সুফাই অ্যাওবার্ট (H.E. Mrs Sophie AUBERT) এর সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে বিজিএমইএ সভাপতি এ কথা বলেন। সাক্ষাৎকালে তারা বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি বিষয়ে আলোচনা করেন ।

বিজিএমইএ অফিসে গেলে রাষ্ট্রদূতকে সিদ্দিকুর রহমান ফুলেল শুভেচ্ছা জানান। একই সঙ্গে রাষ্ট্রদূতকে পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

এ সময় সিদ্দিকুর রহমান বলেন, ‘গুলশানের ঘটনায় পোশাক শিল্পে কোন নেতিবাচক প্রভাব পড়েনি।’

তিনি বলেন, ‘ইতোমধ্যেই ক্রেতাজোটগুলো বিজিএমইএ’কে আশ্বস্ত করেছে যে, তারা বাংলাদেশে তাদের ব্যবসায়িক কার্যক্রম অব্যাহত রাখবেন। অন্যদিকে, সরকারের পক্ষ থেকেও ক্রেতাদেরকে নিরাপত্তামূলক সব ধরনের সহযোগিতা প্রদান করা হচ্ছে।’

বিজিএমইএ সভাপতি বলেন, ‘ক্রেতারা বিমানবন্দরে নামার পর থেকে কারখানা পরিদর্শন করার সময় নিরাপত্তা দেয়া হচ্ছে। একই সঙ্গে দেশে ফেরার সময় ক্রেতাদের বিমানবন্দর পর্যন্ত নিরাপত্তা দেয়া হয়। এছাড়া দেশে ও বিমানবন্দরে যাতায়াতসহ সব ধরনের চলাফেরায় প্রয়োজনীয় নিরাপত্তা দেয়া হচ্ছে ক্রেতাদের।’

উল্লেখ্য, গত ১ জুলাই রাতে একদল জঙ্গি গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঢুকে ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে। পরদিন সকালে কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী।একই সঙ্গে ছয় হামলাকারী নিহত হওয়ার তথ্য জানায় নিরাপত্তা বাহিনী। ওই ঘটনার পর থেকে পোশাক শিল্পের উপর নেতিবাচক প্রভাব পড়ার আশঙ্কা করছে সংশ্লিষ্টরা।

ফ্র্যান্স রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা চলাকালে বিজিএমইএ’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।
বিনিয়োগবার্তা/রাজিব