এইমাএ পাওয়া

দেশের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে হবে: প্রবাসীদের প্রধানমন্ত্রী

জুন ১৫, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

সুইডেন যাওয়ার পথে লন্ডনে যাত্রা বিরতির সময় প্রধানমন্ত্রী বাংলাদেশ কমিউনিটির নেতাদের সাথে সাক্ষাৎ করেন। উক্ত সাক্ষাৎএ প্রবাসীদের উদ্দেশে দেয়া ভাষণে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কিছু না করতে যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, একসময় বাংলাদেশ ভিক্ষুকের দেশ, প্রাকৃতিক দুর্যোগ ও অন্যান্য খারাপ নামে পরিচিত ছিলো। আমরা এসব পরিস্থিতি মোকাবেলা করে দেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছি। কাজেই আপনারা এমন কিছু করবেন না, যাতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

প্রধানমন্ত্রী বলেন, জাতির জনকের কন্যা হিসেবে এমনকি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে সর্বোচ্চ প্রচেষ্টা করবেন। এছাড়া সন্ত্রাসবাদের বিরুদ্ধে তার সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তোলার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এর আগে লেবার পার্টি থেকে নবনির্বাচিত কমন্স সভার সদস্য টিউলিপ রেজওয়ানা সিদ্দিক ও রুশনারা আলী প্রধানমন্ত্রীর সাথে তার হোটেল কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী তাদের সাথে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

এছ্ড়া প্রধানমন্ত্রী বাংলাদেশে ভারী বর্ষণের ফলে সৃষ্ট ধারাবাহিক ভূমি ধসে জীবন ও সম্পদহানি এবং লন্ডনে ভয়াবহ আগুনের ঘটনায় গভীর মর্মাহত ও দুঃখ প্রকাশ করেন।

বিনিয়োগ বার্তা/জিকো