এইমাএ পাওয়া

জয়া সেনগুপ্তা সুরঞ্জিতের আসনে জয়ী

মার্চ ৩০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক,
সুনামগঞ্জ-২ আসনের (দিরাই ও শাল্লা) উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জয়া সেনগুপ্তা জয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৫ হাজার ৯৯৫ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. ছায়েদ আলী মাহবুব হোসেন (সিংহ প্রতীক) পেয়েছেন ৪০ হাজার ৯২৯ ভোট। জয়া সেনগুপ্তা প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৫৫ হাজার ৬৬ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন।

উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা এস এম এজহারুল হক রাত ১০টার দিকে নির্বাচনের এই ফলাফলের বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন।

গত ৫ ফেব্রুয়ারি এই আসনের সাংসদ ও আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা সুরঞ্জিত সেনগুপ্তর মৃত্যুতে আসনটি শূন্য হয়। উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সুরঞ্জিত সেনগুপ্তর স্ত্রী জয়া সেনগুপ্তাকে মনোনয়ন দেয়। সুরঞ্জিত সেনগুপ্ত এই আসন থেকে সাতবার সাংসদ নির্বাচিত হয়েছিলেন।

বৃহস্পতিবার সুনামগঞ্জ-২ আসনের দিরাই ও শাল্লা উপজেলার ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১১০টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। তবে দিনভর বৃষ্টির কারণে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল কম।

নির্বাচনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও একজন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে আরও দুই প্রার্থী—জাতীয় পার্টির শেখ মো. জাহির আলী ও জাসদের আমিনুল ইসলাম মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। জয়া সেনগুপ্তার সঙ্গে একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মো. ছায়েদ আলী মাহবুব হোসেন। এ আসনে মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন