এইমাএ পাওয়া

আমরা নেটওয়ার্কের আইপিও আবেদনের তারিখ ঘোষণা

জুলাই ১১, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

বুক বিল্ডিং পদ্ধতিতে ৩৫ টাকা নির্ধারণ করা শেয়ার বিনিয়োগকারীদের কাছে বিক্রির জন্য প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আবেদনের জন্য তারিখ ঘোষণা করেছে আমরা নেটওয়ার্কস লি:। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি জানায়, আগামী ৬ আগস্ট, ২০১৭ তারিখ থেকে আমরা নেটওয়ার্কের আইপিও আবেদন শুরু হবে। চলবে ১৬ আগস্ট পর্যন্ত। আইপিও আবেদনের জন্য প্রতি ১০০ শেয়ারে ১ লট নির্ধারণ হয়েছে। যার মূল্য ৩ হাজার ৫০০ টাকা্।

আমরা নেটওয়ার্কস লিমিটেডের ১ কোটি ৫০ লাখ ৪১ হাজার ২০৯টি সাধারণ শেয়ার আইপিও এর মাধ্যমে ইস্যু করে ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলনের প্রস্তাবে অনুমোদন প্রদান করা হয়েছে। উল্লেখ্য, বুক বিল্ডিং পদ্ধতিতে ইলেকট্রনিক বিডিং এর মাধ্যমে কোম্পানিটির প্রতিটি ১০ টাকা ফেসভ্যালুর সাধারণ শেয়ারের কাট অফ প্রাইস ৩৯ টাকায় নির্ধারণ করা হয়েছে। মোট ইস্যুকৃত শেয়ারের ৬০ শতাংশ অর্থাৎ ৯০ লাখ ১৪ হাজার ৪২৩টি সাধারণ শেয়ার যোগ্য প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অনুকূলে প্রতিটি শেয়ার ৩৯ টাকায় ইস্যু করা হবে। সাধারন বিনিয়োগকারীদের অবশিষ্ট ৪০ শতাংশ অর্থাৎ ৬০ লাখ ২৬ হাজার ৭৮৬টি সাধারণ শেয়ার ১০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ ৩৫ টাকা মূল্য নির্ধারণ করা হয়েছে।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ৫৬ কোটি ২৫ লাখ টাকা উত্তোলন করে ব্যাংক ঋণ পরিশোধ, ব্যবসা সম্প্রসারণ, ডাটা সেন্টার ও ওয়াই-ফাই হটস্পট স্থাপন এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি আরো জানায়, প্রতিষ্ঠানটির বর্তমান মূলধন ৩৮ কোটি টাকা এবং শেয়ার সংখ্যা ৩ কোটি ৮০ লাখ। সে হিসেবে ২০১৬ সালে প্রথম ৬মাসে অর্থাৎ ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬৮ টাকা। যা ৩১ ডিসেম্বর, ২০১৫ বছরে ছিল ৩.১৬ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটি পরিশোধিত মূলধন বাড়াতে ২০১৩ সালে ৩৮১ শতাংশ স্টক ডিভিডেন্ড দিয়েছিল। আর সে বছরই শেয়ারের অভিহিত মূল্য ১০০ টাকা থেকে ১০ টাকা করেছিল।

উল্লেখ্য, আমরা নেটওয়ার্কস হচ্ছে ২০১৫ সালে সংশোধিত পাবলিক ইস্যু রুলসের আওতায় বিডিংয়ের জন্য অনুমোদন পাওয়া প্রথম কোম্পানি।

বিনিয়োগ বার্তা/পিএ