এইমাএ পাওয়া

আবাসিক এলাকায় বাণিজ্যিক ব্যবহার বন্ধে রাজউক এর অভিযান

এপ্রিল ২০, ২০১৭

নিজস্ব প্রতিবেদক, বিনিয়োগ বার্তা:

গুলশান আবাসিক এলাকায় বাণিজ্যিকভাবে প্রতিষ্ঠান চালানোর অভিযোগে গতকাল রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)বিশেষ অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান এর নেতৃত্বে ও রাজউকের জোন-৪ (গুলশান,মহাখালী,পূর্বাচল) এর অথরাইজড অফিসার মোঃ আদিলুজ্জামান এর সহায়তায় গতকাল উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে দুইটি হোল্ডিংয়ে আবাসিক ভবনে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহারের কারনে একটি পার্লার, একটি কাপড়ের শো-রুম, দুইটি মনোহরি দোকান ও দুইটি অফিস কক্ষ উচ্ছেদ করা হয় এবং এ সকল প্রতিষ্ঠানের বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয় রাজউকের ভ্রাম্যমান আদালত।

গুলশান-১ এর ১২৩ নং রোডের ১৮/এ নং হোল্ডিংয়ের নিচ তলায় অবৈধভাবে পরিচালিত চয়েস কালেকশন নামক একটি কাপড়ের শো-রুম উচ্ছেদ করে সিলগালা করে এর বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এ

ছাড়া একই ভবনের ছাদে নকশা বহির্ভূত দুটি অফিস কক্ষ ভেঙ্গে দেওয়া হয়। হোল্ডিং নং ২১ এর নিচ তলার দুইটি মনোহরি দোকান ও ২য় তলার একটি পার্লার উচ্ছেদ করা হয় এবং দোকান  ও পার্লারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া নিচ তলায় নকশা বহির্ভূত পার্টিশন ওয়াল ভেঙ্গে দেয় রাজউকের ভ্রাম্যমান আদালত।

উচ্ছেদ কার্যক্রমে রাজউক এর  বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। এসময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সেবাদানকারী সংস্থা সহায়তা প্রদান করে।

বিনিয়োগ বার্তা/এমআর