এইমাএ পাওয়া

অনিয়ম বন্ধে সড়কে অভিযান চলবে: ওবায়দুল কাদের

এপ্রিল ১৬, ২০১৭

নিজস্ব প্রতিবেদন, বিনিয়োগবার্তা:
পরিবহন খাতে শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত রাজধানীতে ‘সিটিং’ সার্ভিস বন্ধ এবং যানবাহনের বাম্পার অপসারণ ও অন্যান্য অনিয়ম বন্ধে অভিযান চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ রোববার রাজধানীর তেজগাঁওয়ের সাতরাস্তার মোড়ে ‘সিটিং’ সার্ভিস ও যানবাহনের অনিয়ম বন্ধে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) অভিযান পরিদর্শনের সময় এমন মন্তব্য করেনে তিনি।

busওবায়দুল কাদের বলেন, গাড়ির বাম্পার অপসারণ ও অন্যান্য অনিয়ম বন্ধে এ অভিযান শুরু হয়েছে। পরিবহন খাতে শৃঙ্খলা ফিরে না আসা পর্যন্ত এ অভিযান চলবে। আইনের মাধ্যমেই পরিবহন খাতের বিশৃঙ্খলা সমাধান করে শৃঙ্খলায় ফিরিয়ে আনা হবে। এখানে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

‘সিটিং’ সার্ভিস বন্ধের ফলে যাত্রী হয়রানির আশঙ্কা আছে কি না- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সবাই নিয়মের মধ্যে এলে কোনো সমস্যাই হবে না। যাত্রীদের ভোগান্তি রোধেই আমরা ব্যবস্থা নিচ্ছি। মানুষের ভোগান্তি বন্ধ না হওয়া পর্যন্ত আমরা কাজ করবো।

প্রসঙ্গত, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের কৌশল বন্ধ করতে রাজধানীতে সিটিং, গেটলক বা স্পেশাল সার্ভিস গতকাল শনিবার থেকে বন্ধ হওয়ার কথা ছিল। তবে গতকালের সড়কে ওই সিদ্ধান্তের বাস্তবায়ন দেখা যায়নি। রাজধানীর সড়কে অনিয়ম বন্ধে আজ রোববার থেকে অভিযান শুরু করেছে বিআরটিএ।